এ আমি কোথা যাই, কোথা হারাই! কোন পথে গেলে আমি হারিয়ে যাবো চিরতরে। নিজের কাছ থেকে, আর সবার কাছ থেকে!

14/07/2012 18:50

 

ভাবছি খুব শিগিগিরই হারিয়ে যাবো। হারিয়ে যাওয়ার মাঝে উত্তেজনা আছে বুঝতে পারছি। এ আমি এ অদেখা উত্তেজনার মুখদর্শন করে যেতে চাইছি খুব। সচেতনভাবে হারানোর মাঝে আত্মতৃপ্তি আছে বলে জেনেছি নিজের কাছ থেকেই। তাই হঠাত করেই আজকের দিনের কোন এক সময়ে আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। সময়টার হিসেব আমার কাছে নেই অদ্য। তবে লিখে রেখে পারতাম!
 
অদ্য ক'দিন থেকেই নিজেকে খুব বেশি অবাঞ্চিত মনে হচ্ছে। আমি অর্ন্তদৃষ্টি দিয়ে দেখতে পাচ্ছি আমার চারপাশের সবকিছু কেমন যেন খুব দ্রুততার সাথে পরিবর্তিত হয়ে যাচ্ছে। আমাকে আমার মাঝে আমি আর দেখতে পাচ্ছিনা। নিজেকে কেমন অপরিচিত মনে হচ্ছে। সাথে সাথে পরিবেশ। আমাকে এখন আর কেউই সেভাবে দেখছে না আগে যেমনটা ছিল স্বাভাবিক আর স্বতঃস্ফূর্ততা ঘেরা।
 
আমি এখন পুরোপুরি হতাশ এক। ব্যক্তি কিংবা চাকরজীবন যেদিকেই তাকাই না কেন? কেন এমন হচ্ছে আমি জানি না। আমি জানি এর জন্যে আমি মোটেও দায়ি না। কিন্তু তারপরও হতাশা আমাকে আষ্ট্রেপৃষ্টে ঘিরে রেখেছে।
 
গতকাল কথা ছিল বৃষ্টিদিনের কিন্তু তা নামেনি। ঠিক ঠিক আমার ভাবনাগুলোর মতো! আজকাল আমি যা ভাবি তা ঠিক ঠিক হচ্ছেনা। আমার খবর জেনে গেছে সবাই তাই আমাকে অদ্য পাত্তা দিচ্ছেনা কেউ।
 
এ আমি কোথা যাই, কোথা হারাই! কোন পথে গেলে আমি হারিয়ে যাবো চিরতরে। নিজের কাছ থেকে, আর সবার কাছ থেকে!
 
Back

Search site

একটি ব্যক্তিগত ব্লগ। সব দায় এবং দায়িত্ব লেখকের একান্ত নিজস্ব।